সিরিয়াল কিলার জ্যাকলিন!

0
55
সিরিয়াল কিলার জ্যাকলিন

সিরিয়াল কিলার জ্যাকলিননতুন মাধ্যম নেটফ্লিক্সকে বলিউডের অনেক তারকাই আপন করে নিচ্ছেন। সেই তালিকার নতুন সংযোজন শ্রীলঙ্কান সুন্দরী জ্যাকলিন ফার্নান্দেজ। অমিতাভ বচ্চন, সঞ্জয় দত্ত, রিতেশ দেশমুখের সঙ্গে ২০০৯ সালে ‘আলাদিন’ ছবির মাধ্যমে বলিউডে আগমন তাঁর। এরপর হাউসফুল, হাউসফুল টু, হাউসফুল থ্রি, রেস টু, কিক, ব্রাদার্স ইত্যাদি ছবি দিয়ে ভারতীয় বলিউড তারকাদের পাশে প্রতিষ্ঠিত করেছেন নিজের নাম। এবার তাঁকে দেখা যাবে নেটফ্লিক্সের ‘মিসেস সিরিয়াল কিলার’ থ্রিলারের মুখ্য ভূমিকায়।

‘মিসেস সিরিয়াল কিলার’ একজন স্ত্রী, যার স্বামীকে ষড়যন্ত্র করে সিরিয়াল কিলার বানানো হয়। স্বামীকে দোষী প্রমাণ করতে যারা তাঁর স্বামীর বিরুদ্ধে সেই মিথ্যা মামলায় যুক্ত ছিলেন, তাদের একে একে হত্যা করবেন জ্যাকলিন। এমনই সাদা, কালো আর রহস্যে ঘেরা চরিত্র তাঁর। জ্যাকলিন এই থ্রিলারের ‘ফার্স্ট লুক’ প্রকাশ করেছেন ইনস্টাগ্রামে। সেখানে এই প্রজেক্টের বিষয়ে নিজের উচ্ছ্বাসের কথা জানিয়েছেন ভক্ত আর অনুসারীদের। অন্যদিকে ‘এক্সিবিট’ ম্যাগাজিনের সঙ্গে তাঁর এই চরিত্রের বিষয়ে বিস্তারিত কথা বলেছেন তিনি। ছবিটি পরিচালনা করবেন শিরীষ কুন্দর এবং প্রযোজনা করবেন স্ত্রী ফারাহ খান।

এই ছবির দুটি স্থির চিত্রে দেখা যাচ্ছে, সাদাকালো আবেদনময়ী জ্যাকলিনের ধারালো চাহনি আর ঘোমটার আড়ালে লুকিয়েছে কত শত রহস্য। বলিউড তারকা শিল্পা শেঠি তাঁর এই ফার্স্ট লুকের প্রশংসা করেছেন। ছবিতে জ্যাকলিনের স্বামীর চরিত্রে মেধাবী অভিনেতা মনোজ বাজপেয়িকে দেখা যেতে পারে। নেটফ্লিক্স ভারতে ১০টি ছবি নির্মাণের একটি প্রকল্প ঘোষণা করেছে। এই ছবি তারই অংশ।

জ্যাকলিন ফার্নান্দেজ

জ্যাকলিন ফার্নান্দেজজ্যাকলিন খুব সংক্ষেপে এই থ্রিলারের গল্প জানিয়ে বলেছেন, ‘আমি এখানে এমন এক স্ত্রী যে নিজের স্বামীকে রক্ষা করতে একের পর এক খুন করে। এই থ্রিলার আমার জন্যও একেবারেই নতুন এক রোমাঞ্চকর অভিজ্ঞতা। এর আগে আমি এই ধরনের চরিত্র তো দূরে থাক; নাচ-গান ছাড়া কোনো ছবিই করিনি। আমার জন্য এটা একটা এলিয়েন রোল আর আমি এই চরিত্র হয়ে ওঠার ব্যাপারে আত্মবিশ্বাসী। তা ছাড়া ডিজিটাল মাধ্যমেও এটিই আমার প্রথম পা রাখা। আর আমি নেটফ্লিক্স পরিবারের একজন সদস্য হতে পেরেও খুব রোমাঞ্চিত।’

যারা তারকা হতে চান, তাঁরা নাকি কেবল নায়ক বা নায়িকা চরিত্র দিয়ে খ্যাতি লাভ করতে চান। অন্যদিকে যারা সত্যিকারের অভিনেতা বা অভিনেত্রী হতে চান, তাদের ইতিবাচক, নেতিবাচক—সব ধরনের চরিত্রে নিজেদের ভেঙে গড়ে প্রমাণ করতে হয়। আবার অনেকে এ-ও বলেন, খলনায়ক হওয়ার জন্যই নাকি বেশি প্রতিভার দরকার পড়ে। আর নিজেকে সব রকম চরিত্রে যিনি বদলে ফেলতে পারেন, তিনিই তো সত্যিকারের অভিনয়শিল্পী। তাই নায়িকা থেকে অভিনেত্রী হওয়ার যাত্রায় জ্যাকলিন কতটা যেতে পারলেন, তা এই থ্রিলারই বলে দেবে। চলতি বছরের শেষে ছবিটি মুক্তির কথা রয়েছে। তত দিন পর্যন্ত অপেক্ষা করা ছাড়া ভক্তদের গতি নেই।

তবে হ্যাঁ, বড় পর্দায় জ্যাকলিনকে দেখা যাবে ‘ড্রাইভ’ ছবিতে, প্রথমবারের মতো সুশান্ত সিং রাজপুতের বিপরীতে। চুপি চুপি করণ জোহরের ধর্মা প্রোডাকশনের এই ছবির শুটিংয়ের কাজ শেষ হয়েছে প্রায় দুই বছর আগে। কিন্তু তিন দফায় পেছানো হয়েছে এই ছবি মুক্তির তারিখ। চলতি মাসের ২৮ জুন ছবিটি মুক্তির কথা আছে। এ ছাড়াও জ্যাকলিনকে দেখা যাবে সালমান খানের বিপরীতে ‘কিক’ ছবির সিক্যুয়েল ‘কিক টু’ ছবিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here